Home জাতীয় আসুন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহকে স্মরণ করি: আহমেদ শরীফ

আসুন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহকে স্মরণ করি: আহমেদ শরীফ

0
11

অনলাইন ডেস্ক: আল্লাহকে স্মরণ করে সবাইকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা আহমেদ শরীফ। মঙ্গলবার (১৩ জুলাই) নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেছেন, আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালাকে স্মরণ করি। একমাত্র তিনিই সর্ব শক্তিমান।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে আহমেদ শরীফ এক অপ্রতিদ্বন্দ্বী নাম। অভিনয় গুণে দশকের পর দশক তিনি মাতিয়ে রেখেছেন চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়। চলচ্চিত্রে তার অভিষেক নায়ক হিসেবে হলেও তিনি পরে খলনায়ক হিসেবে নিজের পরিচয় প্রতিষ্ঠা করেছেন। প্রায় আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন আহমেদ শরীফ। আহমেদ শরীফের প্রথম সিনেমার নাম  সুভাষ দত্ত নির্মিত ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে আছে ক্ষতিপূরণ, মোহনা, তিনকন্যা, মহানায়ক, নাগ নাগিনীর প্রেম, শীষ নাগ, রূপসী নাগিন, রাজনন্দিনী, কেয়ামত থেকে কেয়ামত, দেনমোহর, মহেশখালীর বাঁকে, শেষ খেলা, শাস্তি, মেঘের কোলে রোদ, মিস ললিতা, চাওয়া থেকে পাওয়া, বিষে ভরা নাগিন।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি প্রতিষ্ঠার সময়ে প্রথম সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ, এরপর তিনি আরও দুই মেয়াদে সাধারণ সম্পাদক এর এবং চার মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here