ছুটিরদিনেও নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

0
55

নিজস্ব প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকা মহানগরসহ বিভিন্ন জেলা ও উপজেলাতে বাজার অভিযান পরিচালিত হয়। অভিযানে ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে সতর্ক করে অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী টিম। বাজারে ভোক্তা ও ব্যবসায়ীদের মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সচেতনতামূলক প্রচার করা হয়।

ঢাকা মহানগরীর গুলশান ১, গুলশান ২, বনানী বাজার, বাড্ডা, শ্যামপুর বাজারসহ বিভিন্ন সুপারশপ ও ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক জনাব আতিয়া সুলতানা, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আবদুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সহকারী পরিচালক জনাব মোঃ মাগফুর রহমান, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায় ও জান্নতুল ফেরদাউস। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
তদারকিকালে ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, ছোলা,চিনি, খেজুর, স্যানিটাইজার ও মাস্কসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ঔষধ, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল মাস্ক -স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ১৯ টি প্রতিষ্ঠানকে ৪০,৫০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এছাড়াও ঢাকাসহ সারাদেশে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।
এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা কোভিড মাহামারীকালীন এ সময়ে বাজারে সকল ভোক্তা ও ব্যবসায়ীগণকে স্বাস্থ্যবিধি মেনে এবং ন্যায্য ও যৌক্তিকমূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ের আহবান জানান

Previous articleছেলের বিয়ের দিন মা জানতে পারেন হবু পুত্রবধূ তারই মেয়ে, অতঃপর..!
Next articleনিত্যপণ্যের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here